আজ- বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

আওয়ামী লীগের সাথে মহাজোটে নেই জাপা : জিএম কাদের!

সত্যবার্তা ডেস্ক :

ছবি সংকলিত

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ‘জাতীয় পার্টি যেদিন সংসদে বিরোধী দলে গেছে, সেদিন থেকে আওয়ামী লীগের সাথে জোটে নেই। জনগণ তাদের ওপর আস্থা না রাখলে জাতীয় পার্টি ভবিষ্যতে তাদের সাথে নাও থাকতে পারে।’ আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর নাট্যমঞ্চে হিন্দু সম্মেলন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, ‘এখনো জাতীয় পার্টি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়নি। সামনের পরিস্থিতির ওপর নির্ভর করছে নির্বাচনে যাওয়া না যাওয়া।

তিনি আরও বলেন, সমস্ত মেগা প্রজেক্টের ব্যয় বেড়ে যাওয়ায় এগুলো কখনো সুফল বয়ে আনবে না। দু এক বছরের মদ্যে দেশ শ্রীলঙ্কার মতো হতে পারে। জবাবদিহিতার জন্য দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দরকার। দেশের মানুষ অর্থনৈতিক কারনে আরো বড় ধরনের ঝুকির মুখে পড়বে।

জিএম কাদের বলেন, গরিব মানুষ ট্যাক্স দেয়ার অবস্থায় নেই। মেগা প্রজেক্টের নামে একটা বড় অর্থ বিদেশে পাচার হয়ে গেছে। মেগা প্রজেক্ট নামে মেগা দুর্নীতি চলছে। বাংলাদেশে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। বর্তমানে ৪২% মানুষ দরিদ্র সীমার নিচে বসবাস করছে। বাংলাদেশের অর্ধেক জনসংখ্যা দরিদ্র। সবাই কষ্টে আছে। দুর্বল শ্রেনীর ওপর নির্যাতন বাড়ছে।

হিন্দু সম্মেলনে তিনি আরও বলেন, যারা অবস্থা সম্পন্ন, প্রতিষ্ঠিত হিন্দু সম্প্রদায়ের মানুষ, তাদের নিরাপত্তার সমস্যা হয় না। কিন্তু গ্রামে এখনো হিন্দুদের ওপর নির্যাতন চলছে, সম্পত্তি দখল চলমান আছে। হামলা-নির্যাতনের বিরুদ্ধে হিন্দুদের একতাবদ্ধ হতে হবে।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার