আজ- রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

আল্লাহর ফেরেস্তাকে ইসি করলেও নির্বাচন সুষ্ঠু হবেনা:এমপি চুন্নু!

সত্যবার্তা ডেস্ক :

 

আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেন, আল্লাহর ফেরেস্তাকে নির্বাচন কমিশনার করলেও নির্বাচন সুষ্ঠু হবেনা। নির্বাচনের সিস্টেম বদলাতে হবে।

শনিবার (১০সেপ্টেম্বর) উপজেলার রাউতি ইউনিয়নের পুরুড়া উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত চারতলা ভবন উদ্ভোধনের পর শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীর সমন্বয়ে বিদ্যালয়ের মাঠে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন।

তিনি বলেন,জাতীয় পার্টির মরহুম চেয়ারম্যন এইচ এম এরশাদ ঘোষিত প্রাদেশিক সরকার গঠন করে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করতে হবে। শুধু ঢাকামুখী হলেই চলবেনা।শুধু লেখাপড়া করে শিক্ষিত হলেই হবেনা।দেশে বর্তমানে ৫কোটি শিক্ষিত বেকার আছে। যারা কোনও চাকুরি পাচ্ছেনা। কোনো এলাকার সার্বিক উন্নয়নের জন্য সেই এলাকাটিতে সুশিক্ষা নিশ্চিত করা প্রয়োজন। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে।

তবে এক্ষেত্রে অভিভাবক ও শিক্ষকদের আন্তরিকতা প্রয়োজন। সন্তানের সুন্দর ভবিষ্যৎ সাজানোর ক্ষেত্রে অভিভাবকের সার্বক্ষণিক সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি কারিগরি শিক্ষার গুরুত্বআরোপ করে বলেন,গ্রামে পর্যাপ্ত যায়গা আছে। আমাদের সন্তানদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গ্রামেই উৎপাদনমূখী উদ্যোক্তা তৈরি করতে হবে।

এমপি মুজিবুল হক চুন্নু বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। এই সরকার দেশের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি করেছে। এরই ধারাবাহিকতায় পুরুড়া উচ্চ বিদ্যালয়ের চার তলা ভবটি নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, একাধিক প্রতিষ্ঠানকে করেছি সরকারীকরণ এবং এমপিওভুক্ত। শিক্ষার উন্নয়নে সারাদেশে তাড়াইল উপজেলাকে নিয়ে যেতে চাই অনন্য উচ্চতায়।

পুুুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুুুুজিরুল হক ভুঁইয়া’র সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভুঁইয়া শাহীন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনোনীতা দাস, তাড়াইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম গোলাম কিবরিয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম খান, উপজেলার জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, ধলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান মবিন, রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইম দাদ খান নওশাদ, জাতীয় যুব সংহতির উপজেলা সভাপতি আশরাফুল আলম রুবেল প্রমূখ।

অনুষ্ঠানে এমপি মুজিবুল হক চুন্নুকে প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত ৪তলা ভবন উদ্ভোধন করা হয়।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর