আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

গুরুদাসপুরের নাজিরপুরে শোক দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত।

গুরুদাসপুর উপজেলা প্রতিনিধি

মোঃ তানভীর রহমান :

 

গুরুদাসপুরের নাজিরপুরে শোক দিবস উপলক্ষে দোয়া, আলোচনা সভা ও বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে।
নাটোরের গুরুদাসপুরে নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার নাজিরপুর হাইস্কুল মাঠে ওই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শনিবার (২০ আগস্ট) বিকেল ৫ টায় নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ শাখাওয়াত হোসেন মোল্লার সভাপতিত্বে

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চলনবিলের কৃতি সন্তান, উত্তরবঙ্গের প্রবীণ ও বর্ষীয়ান সিনিয়র নেতা, সাবেক সফল মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী, পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস এম পি, মাননীয় সংসদ সদস্য (গুরুদাসপুর-বড়াইগ্রাম) ৬১ নাটোর-৪ ও বার বার নির্বাচিত সংগ্রামী সভাপতি নাটোর জেলা আওয়ামিলীগ।

অনুষ্ঠানের প্রধান বক্তা, নাটোর জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সংগ্রামী সভাপতি এ্যাডভোকেট আনিসুর রহমান সরকার।

রাজশাহী বিভাগের স্বর্ণপদক প্রাপ্ত, নাজিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মোঃ শওকত রানা লাবুর সার্বিক তত্বাবধায়নে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও দলীয় এবং কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে এবং উপস্থিত হাজারো জনতার মাঝে খিচুড়ি বিতরণ করা হয়েছে ।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ।
বিশিষ্ট সমাজসেবক ও অধ্যাপক আব্দুল কুদ্দুস এম পি মহোদয়ের একমাত্র পুত্র মোঃ আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন।
নাজিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত রানা লাবু।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক তুখোড় ছাত্রনেতা ও গুরুদাসপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শরিফুল ইসলাম শরিফ।
বিয়াঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক।
মশিন্দা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতা ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা প্রস্তুত রয়েছি। তিনি বলেন, ‘ঘাতক চক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। কিন্তু স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী চক্র এখনো নানাভাবে চক্রান্ত-ষড়যন্ত্র করে যাচ্ছে।’ সকলকে চোখ কান খোলা রেখে প্রতিহত করতে হবে। দেশ ও উন্নয় বিরোধী প্রপাগন্ডা বন্ধ করে উন্নয়নের চিত্র তৃণমুলের সকলকে অবগত করতে হবে। তাহলেই দেশের মানুষ ভালো থাকবে দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে।


উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গুরুদাসপুর পৌর আওয়ামিলীগের যুগ্ন-সাধারন সম্পাদক রেজাউল করিম সবুজ ফকির, পৌর আওয়ামিলীগ নেতা আলমগীর হোসেন,
নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের ভাইস প্রেসিডেন্ট সেবক কুমার কুন্ডু, নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোঃ নজরুল ইসলাম, মোঃ তারেক আলী শেখ, মোঃ মিজানুর রহমান উজ্জ্বল, মোঃ বারেক শাহ, মোক্তাদিরুল রহমান মিন্টু বিশ্বাস, সাবেক সভাপতি নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগ, মোঃ সানোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগ, গুরুদাসপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ লিটন আহমেদ জয়, নাজিরপুর ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ সাগর আহমেদ মানিক, মোঃ সোহেল রানা, ও নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ জুয়েল রানা, রিপন সরদার, মোহন সৌরভ ঘোষ, মোঃ তানভীর রহমান, আলহাজ্ব আলী, কাঞ্চন কুমার, আশিক আলী, আনিসুর রহমান, রাজিব হোসেন, প্রমুখ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভার সঞ্চালনা করেন, নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মোল্লা।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর