আজ- বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

’গ্রীন’ নগরী হবে নাটোর শহর ; এমপি শিমুলের ঘোষনা !

সত্যবার্তা ডেস্ক ঃ

নাটোর শহরকে সবুজ নগরী হিসেবে গড়ে তুলতে “গ্রীণ নাটোর’ এর কার্যক্রম শুরু হয়েছে। ইতিহাসখ্যাত নাটোর শহরকে সবুজ এবং নান্দনিক শহর হিসেবে গড়ে তুলতে বৃক্ষ রোপণ কর্মসুচী শুরু করা হয়েছে। শহরের স্বাধীনতা চত্বর (সাবেক মাদ্রাসা মোড়) থেকে দিঘাপতিয়ার উত্তরা গণভবন পর্যন্ত সড়ক দ্বীপে (সড়কের ডিভাইডারে) বৃক্ষরোপণ কর্মসুচী শুরু করা হয়। সোমবার দুপুরে এই বৃক্ষরোপণ কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভুইঁয়া, পুলিশ সুপার সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান, পৌর মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

 

অনুষ্ঠানে শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, প্রাচীন শহর নাটোরকে নান্দনিক শহর হিসেবে গড়ে তুলতে উদ্দোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে শহরের মধ্যে দিয়ে যাওয়া সড়ক প্রশস্তকরণ সহ চারলেনে উন্নীত করণের কাজ সম্পন্ন হয়েছে। বৃক্ষ রোপণ করে শহরকে সবুজ নগরী হিসেবে গড়ে তোলাসহ সৌন্দর্য্যবৃদ্ধি করা হচ্ছে।
জেলা প্রশাসক আবু নাছের ভুঁইয়া বলেন,রাজা-জমিদার অধ্যুষিত ইতিহাসখ্যাত নাটোর শহরেকে সবুজ নগরী হিসেবে গড়ে তুলে সৌন্দর্যবর্ধন করা হবে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান বলেন, জেলা প্রশাসন ,নাটোর পৌরসভা ও সড়ক-জনপথ অধিদপ্তরের যৌথ আয়োজনে “গ্রীণ নাটোর” কর্মসুচি হাতে নেয়া হয়েছে। শুরু হয়েছে বৃক্ষ রোপণ কার্যক্রম।

 

 

 

পৌর মেয়র উমা চৌধুরী জলি বলেন, বৃক্ষ রোপণের মধ্যে দিয়ে নাটোর শহরকে সবুজের নগরী এবং সৌন্দর্য্যবর্ধন কার্যক্রম শুরু হয়েছে। পৌরসভার মধ্যে যে সড়ক দ্বীপগুলো রয়েছে এবং সড়কের পাশে যে ফাঁকা জায়গা রয়েছে সে সব স্থানে বৃক্ষ রোপন করা হবে।

সংশ্লিষ্ট দপ্তর সুত্রে জানানযায়, এই কর্মসুচির অধীনে ডিভাইডার সহায়ক বিভিন্ন প্রজাতির ১০ হাজার গাছ লাগানো হবে।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার