আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

চসিক মেয়রের সঙ্গে ইরাকি দূতের বৈঠক:

সত্যবার্তা ডেস্ক :

 

 

চট্টগ্রামসহ বাংলাদেশের বিভিন্ন বিশেষ অর্থনৈতিক জোনে ইরাকের বিনিয়োগকারীদের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল রবিবার নগর ভবনে মেয়রের দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ইরাকের চার্জ ডি অ্যাফেয়ার্স আবদুল সালাম সাদ্দাম মুহাইছেন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলে মেয়র এ আহ্বান জানান।

 

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ইরাক বাংলাদেশের অকৃত্রিম বন্ধু, যে বন্ধুত্বের ভিত্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচনা করে গেছেন। স্বাধীনতার পর ১৯৭২ সালের ৮ জুলাই ইরাক বাংলাদেশকে স্বীকৃতি দেয়। যুদ্ধবিধ্বস্থ বাংলাদেশ পুনর্গঠনে ইরাকের সঙ্গে বন্ধুত্বের গুরুত্বের বিষয়টি বঙ্গবন্ধু যথাযথভাবে উপলব্ধি করতে পেরেছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্থানে ১০০টি বিশেষ অর্থনেতিক জোন গড়ে তোলার কাজ দ্রুত এগিয়ে চলছে। অনেকগুলোর কাজ এখন শেষপর্যায়ে। পৃথিবীর অনেক দেশ বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসছে। ইরাকের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিশেষ অর্থনেতিক জোনে বিনিয়োগ করলে লাভবান হবেন। বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের বিনিয়োগের আনুষ্ঠানিকতা সহজ এবং বেশ কিছু আকর্ষণীয় সুযোগ-সুবিধা প্রদান করছে।

 

এ সময় ইরাকের চার্জ ডি অ্যাফেয়ার্স আবদুল সালাম সাদ্দাম মোহাইছেন বলেন, সম্ভাবনাময় বন্দর নগরী চট্টগ্রামে যে কোনো দেশ বিনিয়োগ করতে আগ্রহী হবে। তিনি বলেন, ইরাক বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি করতে আগ্রহী।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরী, মো. নুরুল আমিন, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ। সাক্ষাতে মেয়র ইরাকের চার্জ ডি অ্যাফেয়ার্সকে চসিক মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন ও ফুলেল শুভেচ্ছা জানান।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর