আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

দ্রব্য মূল্যবৃদ্ধি দুর্ভিক্ষের সংকেত

সত্যবার্তা ডেস্ক  :

 

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, চাল, ডাল, তেল, পেঁয়াজ, আটাসহ সব নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যা দুর্ভিক্ষের অশনিসংকেত।
তিনি বলেন, নিম্ন ও নিম্ন-মধ্যবিত্ত জনগোষ্ঠী তাদের দৈনন্দিন প্রয়োজন মেটাতে অক্ষম হয়ে পড়েছে। দেশজুড়ে চলছে হাহাকার। ৮০ ভাগ মানুষ দ্রব্যমূল্যের কশাঘাতে জর্জরিত। অথচ সরকার মানুষের বাঁচা-মরার সংকটের মুহূর্তে সম্পূর্ণ নির্লিপ্ত। মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য জনজীবনে ক্ষত আরো বাড়িয়ে দিচ্ছে।
গতকাল মঙ্গলবার বিকালে দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে ঢাকা মহানগর জেএসডি আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবদুর রব বলেন, বিনা ভোটের সরকার জনগণের দুঃখ-কষ্ট লাঘবের জন্য কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি। বরং কালোবাজারি, মজুতদার ও মুনাফাখোরদের দৌরাত্ম্যকে প্রশ্রয় দিচ্ছে। জনদুর্ভোগের প্রতি দৃষ্টি না দিয়ে নিজেদের ক্ষমতা সংহত করার কাজেই সরকার ব্যস্ত। কিন্তু দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জনগণ সরকারের এই নিষ্ঠুর খেলা আর বরদাস্ত করবে না।
যে কোনো ধরনের অরাজক পরিস্থিতি মোকাবিলা, জনজীবনে নিরাপত্তা নিশ্চিত করাসহ বিদ্যমান সংকট নিরসনে অবিলম্বে জাতীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান আ স ম রব।

জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য দেন জেএসডি সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য বেগম তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, শ্রমিক নেতা মোশাররফ হোসেন, এস এম শামসুল আলম নিক্সন, মহানগর জেএসডি নেতা মাইনুর রহমান মাইনু, ছাত্রনেতা তৌফিকুজ্জামান পীরাচা প্রমুখ।

সুত্র সংগৃহীত

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর