আজ- বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নতুন দায়িত্বে ইলিয়াস কাঞ্চন-নিপুণ

সত্যবার্তা ডেস্ক :

 

 

চলচ্চিত্র প্রদর্শক সমিতিকে নতুনভাবে যুক্ত করে চলচ্চিত্রের মোট ১৯টি সংগঠন নিয়ে গঠিত হলো আহ্বায়ক কমিটি। বুধবার বিএফডিসিতে পরিচালক সমিতির স্টাডি রুমে এক জরুরি বৈঠকে এই কমিটি গঠন করা হয়। সেখানে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন কিংবদন্তি অভিনেতা আলমগীর।

আহ্বায়ক কমিটিতে বড় দায়িত্ব পেয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী চিত্রনায়িকা নিপুণ আক্তারও। এর মধ্যে ইলিয়াস কাঞ্চন আছেন কমিটির যুগ্ম আহ্বায়কের দায়িত্বে।

এই দায়িত্বে আরও আছেন চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আব্দুল লতিফ বাচ্চু, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, প্রযোজক ও পরিচালক খোরশেদ আলম খসরু এবং চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শায়েব রশিদ।

অন্যদিকে, আহ্বায়ক কমিটিতে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে দেওয়া হয়েছে সদস্য সচিবের দায়িত্ব। তার সঙ্গে এই দায়িত্বে আরও আছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন এবং চলচ্চিত্র গ্রাহক সংস্থার মহাসচিব আসাদুজ্জামান মজনু।

এছাড়া সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক মো. সামসুল আলম এবং চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন। কোষাধ্যক্ষ হিসেবে কাজ করবেন চলচ্চিত্র পরিচালক সমিতির অর্থসচিব মো. সালাহউদ্দিন।

আহ্বায়ক কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক মোহাম্মদ হোসেন, চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ ও মুশফিকুর রহমান গুলজার। এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে আছেন ৩০ জনের মতো।

আহ্বায়ক কমিটি সূত্রে জানা গেছে, শিগগিরই তারা মিটিংয়ে বসে দেশের সিনেমার হল পরিস্থিতি এবং সিনেমার নানা রকম সংকট সমাধানে পরিকল্পনা করবেন।

এদিকে, আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে বন্ধ হয়ে গেল ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘চলচ্চিত্র পরিবার’। ২০১৭ সালে চিত্রনায়ক ফারুককে আহ্বায়ক করে এ পরিবার যাত্রা শুরু করেছিল। যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ ও বিদেশি ছবি আমদানিতে অনিয়মের প্রতিবাদে এই পরিবার গঠিত হয়েছিল। এরপর চলচ্চিত্রের নানা সংকটে এই পরিবারকে ভূমিকা রাখতে দেখা যায়।
গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচনে চলচ্চিত্রের মানুষদের এফডিসিতে প্রবেশ করতে না দেওয়া এবং সিনেমার উন্নয়নমূলক বেশ কিছু পরিকল্পনা নিয়ে ফের সক্রিয় হয়েছিল চলচ্চিত্র পরিবার। এই পরিবার থেকে সর্বশেষ গত ৫ মার্চ অভিনেতা জায়েদ খানকে বয়কটের সিদ্ধান্ত আসে।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার