আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোরের কাফুরিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ।

সত্যবার্তা ডেস্ক :

নাটোরের সুনাম ধন্য কাফুরিয়া ডিগ্রি কলেজ দস্তনাবাদ নাটোরের অধ্যাক্ষ জনাব এস এম সাইদুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।
এ নিয়ে এলাকায়  তিব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত ১০/০৮/২০২২ এ মোঃ শাহ আলম কে গভার্নিং বডির সভাপতি ঘোষণা করেন জাতীয় বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ। সভাপতি ঘোষণা হওয়ার পর শাহ আলম কলেজে অধ্যাক্ষের সাথে মতবিনিময় করেন এবং সভাপতি হিসাবে তার অনুমতিপত্র প্রদান করেন। অধ্যাক্ষ সাইদুর রহমান শাহ আলমের অনুমতিপত্র গ্রহণ করেন এবং সভাপতি হিসাবে তার দায়িত্ব দেওয়ার আশ্বাস দেন। কিন্তু গত ১১/০৮/২০২২হতে অদ্য পর্যন্ত অধ্যাক্ষ সাইদুর রহমান কলেজে উপস্থিত হন না।
এদিকে কলেজে চাকুরি দেওয়ার নাম করে আহসান আলী নামক এক কৃষকের কাছ থেকে নগদ ৭৫০,০০০/- সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নিয়েছে তার ছেলে কে ল্যাব সহকারী পদে চাকুরী দেওয়ার জন্য। কিন্তু আহসান আলীর ছেলের অত্র প্রতিষ্ঠানে চাকরি হয়নি। আহসান আলীর অভিযোগ অধ্যাক্ষ একই পদে চাকুরী দেওয়ার নাম করে একাধিক ব্যক্তির নিকট হতে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। বর্তমানে ঔ পদে কর্মরত ব্যক্তির নিকট হতে নয় লাখ টাকা হাতিয়ে নিয়েছে। আরোও দুই লাখ টাকার দাবি অধ্যাক্ষ সাইদুর রহমানের। অন্যথায় তাকে যোগদান পত্র প্রদান করতে অস্বীকার করেন।
অন্যদিকে সাবেক সফল ও সুযোগ্য অধ্যাক্ষ জনাব নিয়ামত আলী প্রায় এগারো বছর হল অবসর নেওয়ার কিন্তু তাকে কোন বিদায়ী সংবর্ধনা অত্র প্রতিষ্ঠানের পক্ষ থেকে দেওয়া হয়নি এমনকি কলেজের কোন অনুষ্ঠানে তাকে এগারো বছর যাবৎ কোন দাওয়াত করেনি। এবিষয়ে সাবেক অধ্যাক্ষ বলেন আমি তো এ এলাকার বাসিন্দা ও আমি অত্রপ্রতিষ্ঠানের একজন সাবেক অধ্যাক্ষ ছিলাম কিন্তু কোন কাজের বা অনুষ্ঠানে আমাকে বা আমার কাছ থেকে কোন পরামর্শ নেন নাই।
যাইহোক এলাকাবাসী ও অভিভাবক এবং সচেতন মহলের দাবী অধ্যাক্ষ এস এম সাইদুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিভাগীয় তদন্তের মাধ্যমে অভিযুক্ত হলে তাকে অত্র প্রতিষ্ঠান হতে অপসারণের দাবি জানান। উক্ত বিষয়ে অধ্যাক্ষ সাইদুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলে ফোনটি রিসিভ হয়নি।
Today at 9:00 PM

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর