আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোরের সিংড়ায় ভাড়া বাড়িতে অবৈধ ভাবে তৈরি হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের নকল পণ্য!

সিংড়া উপজেলা প্রতিনিধিঃ

আলিফ বিন রেজা :

 

নাটোরের সিংড়ায় ভাড়া বাড়িতে অবৈধ ভাবে তৈরি হচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের নকল পণ্য-

নাটোরের সিংড়ায় নকল কারখানার সন্ধান পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টায় উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের কালিগঞ্জ বাজারে এ নকল কারখানার সন্ধান পাওয়া যায়। সরেজমিনে গিয়ে দেখা যায়, সেখানে তৈরি হচ্ছে জুস, কলম, জুতা ও ওয়াশিং পাউডার। পণ্যের আসল মোড়ক ব্যবহার করে সেখানে নকল পণ্য বাজারজাত করে বিক্রি করেন ডা. মো. আলমগীর কবির নামে এক ব্যক্তি।

তিনি নওগাঁর আত্রাই উপজেলার উলাবাড়িয়া গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে। স্থানীয়দের অভিযোগ, দিনের বেলায় কাজ না করে রাতে গোপনে কয়েকজন শ্রমিক নিয়ে এসব তৈরি করছেন আলমগীর কবির। স্থানীয়রা জানান, রাতে গোপনে আসল মোড়ক ব্যবহার করে নকল সার্ফ এক্সেল, হোয়াইট, ফাস্ট হোয়াইট, ওয়াশিং পাউডার, জুস, জুতা ও কলম তৈরি করে বাজারজাত করছেন ডা. আলমগীর কবির। অবৈধ ও নকল কারখানা বন্ধ করে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা। মো. আলমগীর কবির বলেন, আসল মোড়ক ও ওয়াশিং পাউডার রাজধানীর চকবাজার থেকে কিনে এনে প্যাকেট করে বাজারে বিক্রি করি। তবে রাতে কোনো কাজ করি না, দিনের বেলায় করি। তিনি জানান, তার শুধু ট্রেড লাইসেন্স রয়েছে, অন্যান্য কাগজপত্র অনুমোদন প্রক্রিয়াধীন।

এটা যদি অবৈধ হয় তাহলে বাদ দিয়ে শুধু জুতা তৈরি করবেন বলেও জানান আলমগীর কবির। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম বলেন, আমরা বিষয়টি খোঁজ নিয়ে দেখেছি তার অনুমতির কোনো কাগজপত্র নাই। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে ।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর