আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন !

সত্যবার্তা ডেস্ক:

নাটোরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ সোমবার বিকেল চারটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

 

 

সভায় বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের সকল জনগোষ্ঠির ঐক্য প্রতিষ্ঠা করে স্বাধীনতায় উদ্দীপ্ত করেন। বঙ্গবন্ধুর অবর্তমানে মুক্তিযুদ্ধ পরিচালনা করে সফল সমাপ্তিতে অনন্য ভূমিকা রাখে মুজিবনগর সরকার। যুদ্ধকে পরিচালনা করতে রণাঙ্গনে বিভক্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্র পরিচালনা, ভারতে আশ্রিত এক কোটি শরনার্থীর স্বার্থ সংরক্ষণ, মুক্তিযোদ্ধা হাসপাতাল পরিচালনা সর্বোপরি বিশ্ব জনমত গঠনে কাজ করেছে মুজিবনগর সরকার।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান এবং নাটোর জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম।

 

আলোচনা সভার আগে কালেক্টরেট ভবন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বেলুন উড়িয়ে দিবস উদযাপনের সূচনা করা হয়।
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজানের নেতৃত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

জেলার সকল উপজেলা প্রশাসন ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে। বাগাতিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের (লালপুর ও বাগাতিপাড়া) সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর