আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোরে নানা আয়োজনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত!

 

সত্যবার্তা ডেস্ক :

‘পরিসংখ্যান ব্যবস্থার উন্নয়ন, স্মার্ট  বাংলাদেশ গঠন’ প্রতিপাদ্য বিষয়ে নাটোরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

 

 

সভায় জেলা প্রশাসক বলেন, উন্নয়নের জন্যে প্রয়োজন যথাযথ পরিকল্পনা প্রণয়ন। সঠিক পরিকল্পনা প্রণয়নে গুণগতমানের পারিসাংখ্যিক তথ্যের কোন বিকল্প নেই। পরিসংখ্যান বিভাগের শুমারী এবং চলমান বিভিন্ন জরিপ কার্যক্রমের মাধ্যমে আমরা সময়োপযোগী, সঠিক ও নির্ভুল তথ্য পেয়ে থাকি। পরিসংখ্যান আইন-২০১৩ কার্যকরি থাকার কারনে পরিসংখ্যান বিভাগের কার্যক্রম এখন যুগোপযোগী ও সর্বাধুনিক।

 

 

 

সভায় জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ পরিচালক মোঃ শাহ আলম দেশের মাথাপিছু গড় আয়, আয়ু, শিশু ও মাতৃ মৃত্যুর হার, আমদানী-রপ্তানী, দেশজ উৎপাদন ইত্যাদি পারিসাংখ্যিক তথ্য পাওয়ার পয়েন্টে উপস্থাপন করে উন্নত জীবন ধারার পথে এগিয়ে যাওয়ার তথ্য চিত্র উপস্থাপন করেন।

 

 

টেকসই উন্নয়নের অভীস্ট লক্ষ্য অর্জনের সূচকের তথ্যাবলী এবং ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা প্রণয়নের যাবতীয় তথ্যাবলী পরিসংখ্যান বিভাগ সরবরাহ করবে বলে জানান উপ পরিচালক।

 

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার সভায় সভাপতিত্ব করেন। এরআগে কালেক্টরেট অফিস চত্বরে দিবসটি উপলক্ষে শোভাযাগ্রা বের করা হয়।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর