আজ- রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২; সভাপতি জামিল-সম্পাদক আশরাফ।

সত্যবার্তা ডেস্ক :

 

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ৩৮তম বার্ষিক সাধারণ সভা শনিবার সমিতির সদরদপ্তর চত্বর বড়াইগ্রামের বনপাড়ায় অনুষ্ঠিত হয়েছে। সভার দ্বিতীয়ার্ধে সমিতি বোর্ড পরিচালনায় এক বছরের জন্য সভাপতি পদে মোঃ জামিল হোসেন এবং সম্পাদক পদে মোঃ আশরাফুল ইসলাম পুনরায় নির্বাচিত হয়েছে।

 

 

সমিতি বোর্ডের সভাপতি জামিল হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভা থেকে জানা যায়, সমিতি ইতোমধ্যে নাটোর ও রাজশাহী জেলার ছয়টি উপজেলার সাতটি পৌরসভা ও ৭১৫টি গ্রামের চার লাখ এক হাজার ৯৩৮ জন গ্রাহককে সংযোগ প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত শতভাগ এলাকাকে বিদ্যুতের আলোয় আলোকিত করেছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন। সভায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডর চেয়ারম্যান সেলিম উদ্দিনের বাণী পাঠ করে শোনান উপ-পরিচালক (প্রশাসন) এসএম কামাল।

 

 

বক্তব্য রাখেন সমিতির জিএম মোমিনুল ইসলাম। গ্রাহকের প্রশ্নের উত্তর দেন ডিজিএম (কারিগরি) প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম। সভায় সমিতির ৪ ও ৫ নং এলাকা পরিচালক পদে যথাক্রমে আরিফুল ইসলাম ও সোহরাব হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এছাড়া সংরক্ষিত নারী আসনে মর্জিনা খাতুনকে মনোনীত করা হয়।

 

 

জানা যায়, ১৯৮১ সালের ১২ ডিসেম্বর যাত্রা শুররু করে প্রায় ৪১ বছরের ব্যবধানে সেবামূলক এ প্রতিষ্ঠানটি চার হাজার ৮০৫ দশমিক ০৪৮ কিলোমিটার বিদ্যুৎ লাইন সম্প্রসারণের মাধ্যমে এ পর্যন্ত চার লাখ এক হাজার ৯৩৮ জন আবাসিক ও অনাবাসিক গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করেছে। এতে এ এলাকার অর্থনৈতিক সমৃদ্ধিসহ এক লাখ ১৫ হাজার নারী-পুরুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে।

 

 

তিন হাজার ১৮৬টি সেচযন্ত্রে বিদ্যুৎ সংযোগ প্রদানের ফলে ৫৩ হাজার ৬৮০ একর জমি সেচ সুবিধা পাচ্ছে। ফলে শুধু বোরো মৌসুমে এক লাখ ৫৪ হাজার ৫৩৬ টন অতিরিক্ত ফসল উৎপাদন হচ্ছে। এভাবে সমিতি এ এলাকার ছয়টি উপজেলার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

 

 

 

সভার দ্বিতীয়ার্ধে সমিতি বোর্ডের নির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটিতে মোঃ জামিল হোসেন সভাপতি, মোঃ আশরাফুল ইসলাম সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হন। এছাড়া সহ-সভাপতি পদে মোঃ সোহরাব হোসেন এবং কোষাধ্যক্ষ পদে শিউলী রাণী মৈত্র নির্বাচিত হযেছে। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পক্ষে এসএম কামাল হোসেন ওই নির্বাচন পরিচলনা করেন। এই কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর