আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

নাটোর পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা !

সত্যবার্তা ডেস্ক:

নাটোর পৌরসভায় ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ ২৭ জুন সোমবার পৌর মিলনায়তনে এই বাজেট ঘোষণা করা হয়। ২০২২-২০২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র উমা চৌধুরী জলি। মোট প্রস্তাবিত বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৬০ কোটি ১২ লক্ষ ৫১ হাজার চারশত টাকা।

এরমধ্যে অভ্যন্তরীণ কর আদায় হতে সম্ভাব্য আয় ধরা হয়েছে সতের কোটি সাতান্ন লক্ষ টাকা। এর মধ্যে এই বছরে বিভিন্ন হকার্স মার্কেট, নিচাবাজার বহুতল মার্কেট আমিনুল হক মার্কেট, মাদ্রাসা মোড় সুপার মার্কেটসহ মন্দির মসজিদ রাস্তাঘাট ব্রিজ কালভার্ট শিক্ষাপ্রতিষ্ঠান পার্ক বিনোদন কেন্দ্র সহ বিভিন্ন খাতে নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি টাকার উপরে। বাজেট ঘোষণা কালে পৌর মেয়র উপস্থিত সুধিবৃন্দ এবং পৌর নাগরিকদের প্রতি নিয়মিত কর পানির বিল ট্রেড লাইসেন্স এর মূল্য পরিশোধের জন্য বিশেষভাবে অনুরোধ জানান। এছাড়াও পৌর উন্নয়নে নাগরিকদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান তিনি। এছাড়াও তিনি জানান,বৈশ্বিক মহামারী সহ নানা সমস্যা নিয়ে সময় পার করছে নাটোর পৌরসভা।

তিনি আরো জানান, যে সকল উন্নয়ন খাতের বরাদ্দ পাওয়ার সম্ভাবনা রয়েছে সেখান থেকে বরাদ্দ পেলে নাটোর পৌরসভা একটি মডেল পৌরসভায় রূপান্তরিত হবে আশা করি। বাজেট ঘোষণার অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর সহ কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর