আজ- বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

পাঁচ সাত দিনের মধ্যে বিচারক সংকট কেটে যাবে ;আইনমন্ত্রী !

সত্যবার্তা ডেস্ক :

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, পাঁচ-সাত দিনের মধ্যেবিচারক সংকট কেটে যাবে। বার ও বেঞ্চের সুসম্পর্ক জনগনের কাংখিত ন্যায় বিচার নিশ্চিত করে। আমরা এই সম্পর্ককে আরো সুদৃঢ় করতে চাই। তিনি বলেন, বেঞ্চ ও বার একই পাখির দুই ডানা। বিচারক ও আইনজীবীদের মধ্যে সুসম্পর্ক রাখতেই হবে। তাদের মধ্যে সুসম্পর্ক না থাকলে বিচারপ্রার্থীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের ন্যায়বিচার প্রাপ্তির ব্যাপারে অত্যন্ত সজাগ।

 

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি অনুদানে নাটোর জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন মন্ত্রী আনিসুল হক।

 

 

আইনমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন দেশে দ্রুততম সময়ের মধ্যে সংবিধান উপহার দেন। এর মাধ্যমে তিনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠার প্রথম বৃক্ষ রোপন করেছিলেন। বঙ্গবন্ধুকে অনুসরণ করে তাঁর যোগ্য কন্যা শেখ হাসিনা বিচার ব্যবস্থার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আইনজীবীদের কল্যাণে বিশেষ বরাদ্দ প্রদান, বার ভবনের অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রীর সজাগ দৃষ্টি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উপনীত হয়েছে, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। এমনকি শত বছরের ব-দ্বীপ পরিকল্পনাও প্রণয়ণ করা হচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এগিয়ে যাবে দেশ, কেউ দাবায়ে রাখতে পারবেনা। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইন মন্ত্রী আনিসুল হক বলেন, সদ্য সমাপ্ত নির্বাচনে উকিল আব্দুস সাত্তারের সম্মানে কোন প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাঁকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হবে কি না তা নির্ধারন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মনোনয়নের ব্যাপারে অগ্রাধিকার দেয়া হয়। আগামীতে এ আসন থেকে যদি দলের ত্যাগী কোন নেতা মনোনয়ন চান তবে উকিল আব্দুস সাত্তার আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আধুনিক বাংলাদেশের স্থপতি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে স্মার্ট জুডিশিয়ারি প্রতিষ্ঠা করা হবে। এই লক্ষ্যে দুই হাজার ২০০ কোটি টাকার প্রকল্প গ্রহন করা হয়েছে। তিনি বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশের মানুষকে মুক্ত করে দেশে সুশাসন প্রতিষ্ঠা করেছেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমিন তালুকদার টগরের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, আইন সচিব গোলাম সারওয়ার, জেলা ও দায়রা জজ শরীফ উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খাঁন, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান, পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম, সমিতির সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক শেখ প্রমুখ।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার