আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

বড়াইগ্রামে শিক্ষক লাঞ্চিত, শিক্ষার্থীদের বিক্ষোভ ও প্রতিবাদ!

সত্যবার্তা ডেস্ক :

 

নাটোরের বড়াইগ্রামের চান্দাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়েদুল হক-কে প্রকাশ্যে গালিগালাজ, মারতে উদ্যত ও হত্যার হুমকীর প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ করেছে শিক্ষার্থী ও স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। এ সময় শিক্ষার্থী ও শিক্ষক নেতারা অবিলম্বে ঘটনার সাথে জড়িত অভিযুক্ত ওয়াদুদ সরকার (৪০)কে গ্রেফতার ও শাস্তি দাবি করেন।

মঙ্গলবার দুপুরে স্বাশিপ এর উদ্যোগে বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের সভাকক্ষে এ ঘটনার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি ও রাজাপুর অনার্স কলেজের অধ্যক্ষ মো. তুঘলুগ এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্বাশিপ এর উপজেলা সভাপতি ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, সাধারণ সম্পাদক ও গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুর রহমান শাহীন সহ অন্যান্য নেতৃবৃন্দ। এর আগে সকাল ১০টায় চান্দাই উচ্চ বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক ওবায়েদুল হক ভিডিও কলে বলেন, সোমবার বিকেল পৌনে ৪টার দিকে চান্দাই বিদ্যালয় মাঠে ফুটবল চলাকালীন ওয়াদুদ সরকার নেশাগ্রস্থ হয়ে খেলায় বিঘ্ন ঘটাচ্ছিলো। এতে বাধা-নিষেধ দিলে সে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও এক পর্যায়ে মারতে উদ্যত হয়। আমি ‘বাঁচাও-বাঁচাও’ বলে চিৎকার দিলে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মচারী এগিয়ে এসে আমাকে উদ্ধার করে। ওই একই সময় ওয়াদুদ ‘আর কখনও বিদ্যালয়ে পা রাখলে আমাকে জানে মেরে ফেলবে’ বলে হুমকী দেয়। এতে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সাংবাদিকদের জানান।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর