আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত মহুয়া’কে বাঁচাতে সাহায্যের আবেদন!

সত্যবার্তা ডেস্ক:

 

মাত্র ১১ বছর বয়সের শিশু রাবেয়া বসরী মহুয়া। এই বয়সে যেই শিশুটির বন্ধুদের সঙ্গে খেলার কথা, খেলার মাঠ দাপিয়ে বেড়ানোর কথা! কিন্তু মরণ ব্যাধি ক্যান্সার তাকে আটকে রেখেছে হাসপাতালের বেডে! গত এক মাস ধরে মহুয়া ভারতের চেন্নাই এ্যপোলো ক্যান্সার ইনিস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে! শিশু মহুয়া নাটোর শহরের কানাইখালী মহল্লার রায়হান আলীর একমাত্র মেয়ে। মহুয়ার পিতা রায়হান আলী জানান, তার মেয়ে নাটোর সরকারী বালিকা বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। মহুয়া প্রায় ১ বছর আগে প্রথমে গলা ব্যথা দেখাদেয় পরে চিকিৎসকরা টনসিল হয়েছে বলে সনাক্ত করে! চিকিৎসকদের পরামর্শে যথারীতি অপারেশন ও করা হয়! কিন্তু কিছুদিন ভালো থাকার পর আবারো ও গলা ব্যাথা দেখাদেয় এবং আক্রান্ত স্থানে অস্বাভাবিক ফুলে যায়।

 

পরবর্তীতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঢাকায় নিয়ে গিয়ে ডাক্তার দেখানো হয় এবং একাধিক পরীক্ষা-নিরীক্ষা করে ধরা পরে মহুয়ার শরীরে ক্যান্সার নামক মরণব্যাধি বাসা বেধেছে। ঢাকার চিকিৎসরা মহুয়ার পরিবার কে জানায় চিকিৎসার মাধ্যমে তার ক্যান্সার নিরাময় সম্ভব। তবে যত দ্রুত সম্ভব মহুয়া কে ভারতে পাঠানোর পরামর্শ দেন। ক্ষুদ্র ব্যবসায়ী মেয়ের বাবা রায়হান আলী তার শেষ সম্বল বসতবাড়ির জমি টুকু বিক্রি করে, মেয়েকে সুস্থ করে তোলার জন্য ভারতের চেন্নাই নিয়ে গিয়েছেন গত মাসে। ভারতের চিকিৎসকরা মহুয়ার বাবা কে জানায় তাকে মোট ৬ টি কেমো থেরাপি দেওয়ার প্রয়োজন। মহুয়াকে এখন পর্যন্ত দুটি কেমো থেরাপি দেওয়া হয়েছে, বাঁকি কেমো থেরাপি সহ চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। কিন্তু দরিদ্র বাবা রায়হান এর পক্ষে আর মহুয়ার চিকিৎসার খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই একজন অসহায় পিতা তার আদরের একমাত্র মেয়েটির প্রাণ বাঁচাতে সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্য প্রার্থনা করেছেন।

 

সাহায্য পাঠানোর ঠিকানা- রাবেয়া বসরী মহুয়ার পিতা- মোঃ রায়হান শেখ, মাতা- মোছাঃ রুমানা আক্তার রুমা যমুনা ব্যাংকের পার্শ্বে, কানাইখালী, ডাকঘর-থানা-জেলা- নাটোর। সাহায্য পাঠানোর ঠিকানা- Most. Rumana Aktir Ruma একাউন্ট নং- ০০৭০০৩১০০৩৫৭৬৮ যমুনা ব্যাংক, কানাইখালী, নাটোর শাখা। বিকাশ- মোবাইল নম্বর” ০১৭৪৭-৮১৯৬৩৪” (পার্সোনাল)

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর