আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

রাজশাহীর ৩২ উপজেলা গৃহহীনমুক্ত হচ্ছে; খুশিতে সুবিধাভোগীরা !

সত্যবার্তা ডেস্ক :

রাজশাহী বিভাগের রাজশাহী, চাপাইনয়াবগঞ্জ ও জয়পুরহাট জেলার ৩২টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশের উপকারভোগী পরিবারগুলোর কাছে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

 

 

সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১২টায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এসব কথা জানান বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্‌ এনডিসি।

 

 

এসময় বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্‌ এনডিসি আরও বলেন, রাজশাহী বিভাগের ‘ক’ শ্রেণির মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৩১ হাজার ৯৩০টি। ইতোমধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ২১ হাজার ৭৬১টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে।

 

তিনি বলেন, চতুর্থ পর্যায়ে রাজশাহী বিভাগে ৮ হাজার ৩১৪টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ১ হাজার ৪৫১টি, চাঁপাইনবাবগঞ্জে ২৩০টি, নওগাঁয় ১ হাজার ৪৯২টি, নাটোরে ১ হাজার ২৮৯টি, পাবনায় ১ হাজার ৫১৮টি, সিরাজগঞ্জে ৭৮৩টি, বগুড়ায় ১ হাজার ৪১২টি এবং জয়পুরহাটে ১৩৯টি গৃহ বরাদ্দ প্রদান করা হয়েছে।

 

তিনি আরও বলেন, আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ৩টি জেলাসহ ৩২টি উপজেলা ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘোষণা করবেন।

উল্লেখ্য, রাজশাহী বিভাগে ৪র্থ পর্যায়ে ক-শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলাগুলো হচ্ছে- রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট।

 

এসব জেলার অধীন উপজেলাগুলো হলো- রাজশাহী জেলার-পবা, গোদাগাড়ী, তানোর, দুর্গাপুর, পুঠিয়া এবং বাগমারা। চাঁপাইনবাবগঞ্জ জেলার- চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমস্তাপুর, ভোলাহাট ও নাচোল। জয়পুরহাট জেলার- জয়পুরহাট সদর, আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল। বগুড়ার কাহালু, ধুনট, শাজাহানপুর, সোনাতলা ও শিবগঞ্জ। নওগাঁর ধামইরহাট, মহাদেবপুর ও পত্নীতলা। সিরাজগঞ্জের সদর, উল্লাপাড়া, কাজিপুর ও রায়গঞ্জ। পাবনার সদর, আটঘরিয়া ও সাঁথিয়া। নাটোরের গুরুদাসপুর, বড়াইগ্ৰাম ও লালপুর।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর