আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

শিক্ষক নিজেকে জ্বালিয়ে দেশ ও সারা বিশ্ব আলোকিত করেন: পলক

আলিফ বিন রেজা :

সিংড়া উপজেলা প্রতিনিধি :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু বলেছেন সোনার দেশ গড়তে সোনার মানুষ চাই। সেই সোনার মানুষ গড়ার কারিগর আমাদের শিক্ষক। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু সর্বপ্রথম সংবিধানে পাঁচটি মৌলিক চাহিদাকে তিনি সংরক্ষণ করে গেছেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং চিকিৎসা। দীর্ঘ পাঁচ দশক পর কিন্তু বঙ্গবন্ধুর সেই দর্শন সারাবিশ্ব আজ অনুসরণ করছে। আজ সারাবিশ্ব এ পাঁচ বিষয়ে কাজ করছেন।

 

শনিবার (১২ আগস্ট) বেলা ১১টায় নাটোরের সিংড়া উপজেলার হলরুমে অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল এবং অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষকদের কল্যাণে একাধিক উদ্যোগ হাতে নিয়েছেন। একজন শিক্ষক মোমবাতির মতো।

 

তারা নিজেরা জ্বলে একজন মানুষকে, সমাজকে, দেশকে ও বিশ্বকে আলোকিত করে। একটা দেশকে পরিবর্তন করতে হলে তিনজন মানুষই যথেষ্ট। বাবা-মা এবং শিক্ষক। বাবা-মা একজন সন্তানকে জন্ম দেয়, কিন্তু একজন শিক্ষক গড়ে তোলেন। একজন আর্দশ মানুষ গড়তে শিক্ষকের পরিশ্রম অতুলনীয়।

 

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কনসালটেস্ট (সিনিয়র সহকারী সচিব) এটুআই আল-ইমরান রুহুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর