আজ- বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

সিংড়ায় আদিবাসীদের বাড়িতে চলছে জমজমাট মাদক ব্যবসা।

সত্য বার্তা ডেস্ক :

নাটোরের সিংড়া উপজেলার ৩ নং ইটালী ইউনিয়নের রাতাল এলাকায় ব্যাপক ভাবে চলছে মাদক ব্যবসা। ওই গ্রামের আদীবাসীরা প্রতিনিয়ত এই মাদক ব্যবসা করে থাকে, এদের এই মাদক ব্যবসা এক ধরনের বিশেষ পেশা হয়ে গেছে।

 

তারা এই মাদক ব্যবসা কে প্রতিদিনের একটি রোজগার বলে মনে করে থাকে। এই মাদক ব্যবসায়ীরা হাজার হাজার মানুষকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। অনেক মানুষ অনাহারে দিন কাটাচ্ছেন সমাজের কাছে লাঞ্চিত হচ্ছে শুধু মাদক ব্যবসায়ীদের কারণে। এবং হাজার হাজার যুবসমাজ ধ্বংসের মুখে পরিনত হচ্ছে অনেক ছেলেদের ছাত্রজীবন নষ্ট হয়ে যাচ্ছে শুধু এই মাদক জাতীয় চোলাই মদ ও গাঁজা ব্যবসায়ীদের জন্য।

 

স্থানীয় এলাকাবাসী বলেন, আমরা এই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন কথা বলেও আজো কোন মাদক ব্যবসায়ীদের পরিবর্তন পাইনাই। থানা পুলিশ জানার পরেও তাদের কোন মাদক বিরোধী অভিযান পরিচালনা করে না। এই মাদকগুলো দ্রুত উচ্ছেদ করা দরকার যাতে কখনো এই মাদক ব্যবসায়ীদের কারনে কোনো ছাত্রজীবন ও যুব সমাজ নষ্ট না হয়। কখনো কোনো পরিবারকে অনাহারে দিন কাটাতে না হয় সমাজের কাছে লাঞ্চিত না হতে হয়।

 

এ বিষয়ে এলাকাবাসী আরও বলেন, আমরা এই মাদক এর পক্ষে নয়। কারন প্রতিনিয়ত এই মাদক সেবন করে রাস্তায় অনেক মাদকসেবী পরে থাকে ও বিভিন্ন দোকানে প্রসাব করে মাতাল অবস্থায়। অনেক সময় মা বোনদের সাথে মাতাল হয়ে মারপিট সহ গালাগালির ঘটনায় মানক্ষুন্ন হয়।

 

এই অবৈধ মাদক ব্যবসায়ী ও মাদক এর সাথে যারা জড়িত তাহারা যে দলের’ই দাপট দেখাক না কেন সিংড়া উপজেলা প্রশাসন ও জেলা জেলা প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করছি আমরা, দ্রুত তদন্ত সাপেক্ষে মাদকের সাথে যাহারা জরিত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে এই মাদক ব্যবসায়ীদের উচ্ছেদ করা হউক।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার