আজ- বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

সিংড়া মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্রের নির্মাণ কাজ প্রায় শেষ!

সত্যবার্তা ডেস্কঃ
সিংড়া মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্রের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে ।
ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মাধ্যমে দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। এর ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি’র প্রচেষ্টায় নাটোরের সিংড়া পৌরসভার পাশেই প্রায় ১৬কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে মসজিদটি।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব পরিকল্পনায় এই প্রকল্পের আওতায় দেশজুড়ে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ নিঃসন্দেহে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের আনন্দিত করেছে। ইসলামের মহান বার্তা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে ব্যাপক ভূমিকা রাখবে এসব মসজিদ। ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের ভূমিকায় নির্মাণাধীন অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত এসব কমপ্লেক্স বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রারই অবিচ্ছেদ্য অঙ্গ।
মসজিদ কমপ্লেক্সগুলোতে থাকছে নারী-পুরুষের জন্য আলাদা অজু ও নামাজের ব্যবস্থা, সমৃদ্ধ লাইব্রেরি, গবেষণাগার, বই বিপণন কেন্দ্র, হিফজ বিভাগ, শিশু শিক্ষাকেন্দ্র, অতিথিশালা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, অটিজম কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, ইমাম-মুয়াজ্জিনের আবাসন, কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিস, গাড়ি পার্কিং ইত্যাদির সুযোগ-সুবিধা।
সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে দৃষ্টিনন্দন অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ করে ধর্মপ্রাণ মুসলমানদের জন্য এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই মডেল মসজিদ ধর্মপ্রাণ মুসলমানসহ সিংড়া বাসীর জন্য শেখ হাসিনার অনেক বড় উপহার।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর