আজ- বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

স্মার্ট নাগরিক গড়ে তুলতে দরকার উদার মনোভাব-পলক

সত্যবার্তা ডেস্কঃ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক এমপি বলেছেন, একটি দেশের পরিবর্তনে শিক্ষকদের ভূমিকা অতুলনীয়। একজন শিক্ষক নিজেকে সমাজ ,মানুষ ও দেশকে আলোকিত করেন। তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ টুয়েন্টি থার্টি ওয়ান-এর চারটি স্তম্ভ স্মার্ট সিটিজেন, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজ ব্যবস্থা। এই চারটি স্তম্ভ শক্তিশালী ভিত্তির উপর গড়ে তুলতে হলে শিক্ষকদের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক মনোভাব নিয়ে স্মার্ট নাগরিক গড়ে তুলতে হবে।

 

শনিবার সিংড়া উপজেলা হলরুমে অবসরপ্রাপ্ত শিক্ষকদের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল এবং অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে এসএমএস ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

 

পলক আরও বলেন, বঙ্গবন্ধু বলেছেন- সোনার দেশ গড়তে, সোনার মানুষ চাই। সেই সোনার মানুষ গড়ার কারিগর আমাদের শিক্ষক। দেশ স্বাধীন হবার পর বঙ্গবন্ধু সর্বপ্রথম সংবিধানে পাঁচটি মৌলিক চাহিদাকে সংরক্ষণ করে গেছেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং চিকিৎসা। দীর্ঘ পাঁচ দশক পর বঙ্গবন্ধুর সেই দর্শন সারাবিশ্ব আজ অনুসরণ করছে। আজ সারাবিশ্বে এ পাঁচ বিষয়ে কাজ করছে।

 

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরীফ আহমেদ শাদী, এটুআই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কনসালট্যান্ট আল-ইমরান রুহুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওদিুর রহমান প্রমুখ।

 

পরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ডের কল সেন্টারের উদ্বোধন ও এসএমএস-এর মাধ্যমে অবসর ভাতা প্রদান করা হয়।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার