আজ- বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

১৫ই আগস্টে বঙ্গবন্ধু হত্যাকান্ড ছিলো আন্তর্জাতিক চক্রান্ত- পলক।

আলিফ বিন রেজা :

সিংড়া উপজেলা প্রতিনিধি :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াল, বর্বর ও নির্মম হত্যাকান্ড শুধুমাত্র কোন রাজনৈতিক বা পারিবারিক হত্যাকান্ড ছিলোনা। এখানে জড়িত ছিলো আন্তর্জাতিক রাজনৈতিক চক্রান্ত, অপরদিকে বিশ্বের ইতিহাসের রচিত হয়েছিলো একটি অমানবিক কলঙ্কিত অধ্যায়। ১৫ আগস্টের সেই বর্বোরচিত হত্যাকান্ড ছিলো সারা বিশ্বের নিপীড়িত মানুষের কন্ঠস্বর ও বাঙালির স্বপ্নকে ধূলিসাৎ করার চক্রান্ত। তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু সেই নরপিশাচরা ভুলে গেছে যে বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধুর আদর্শ মুছে দেয়া যাবেনা, কারন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

 

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের পুরো জীবন উৎসর্গ করেছিলেন এই বাঙালি জাতির স্বাধীনতা ও মুক্তির আন্দোলনের জন্য। স্বাধীনতার পর মাত্র ৩ বছরে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তুলেছিলেন জাতির পিতা। স্বাধীন বাংলাদেশের সেই উন্নয়ন অগ্রযাত্রাকে রহিত করার জন্যই সেদিন বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যাকরে। সেদিন ১০ বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলকে হত্যা করতেও সেই খুনিদের হাত একবারও কাপেনি, কারন তারা ছিলো নরপিশাচ। এমনকি বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবেনা বলে অধ্যাদেশ জারি করে বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করে।

 

সিংড়া উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জান্নাতুল ফেরদৌস, যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সহ সভাপতি আরিফা জেসমিন কনিকা, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

 

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও একটি বিশাল র‍্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার