আজ- শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, শ্যালক-দুলাভাইয়ের মৃত্যু

সত্যবার্তা ডেস্ক :

 

 

দিনাজপুর সদর উপজেলায় দাঁড়িয়ে থাকা দুর্ঘটনাকবলিত ট্রাকে মোটরসাইকেলের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত হয়েছেন। উপজেলার কাউগাঁ রাজাপুকুর এলাকায় দিনাজপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কে আজ রোববার ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।নিহত দুজন হলেন শহরের বড়বন্দর এলাকার আনোয়ারুল ইসলাম (২৩) ও তাঁর শ্যালক নজরুল ইসলাম (২২)।

পুলিশ জানিয়েছে, আনোয়ারুল ও তাঁর শ্যালক নজরুল আজ রোববার ভোর সাড়ে ৫টার দিকে মোটরসাইকেলে করে ফুলবাড়ীর দিকে যাচ্ছিলেন। পথে সদর উপজেলার কাউগাঁ রাজাপুকুর এলাকায় একটি ট্রাককে পাশ দিতে গিয়ে মহাসড়কের ওপর দাঁড়িয়ে থাকা দুর্ঘটনাকবলিত অপর একটি ট্রাকের পেছনে মোটরসাইকেলটি ধাক্কা দেয়। এতে রাস্তার ওপর ছিটকে পড়ে দুজনই নিহত হন। পরে তাঁদের মরদেহ উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুনঃভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে শিক্ষাপ্রতিষ্ঠানে মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরা নিয়ে গত কয়েকমাস ধরেই উত্তেজনা বিরাজ করছে। যা কিনা পুরো ভারতে ছড়িয়ে পড়ে। এবার হিজাব পরে পরীক্ষা দেয়ার অনুমতি না মেলায় পরীক্ষা বর্জন করেছেন ২৩১ শিক্ষার্থী।শুক্রবার (১৮ মার্চ) কর্ণাটক রাজ্যের এক কলেজে এ ঘটনা ঘটে। হিজাব পরে পরীক্ষায় অংশ নিতে যায় মুসলিম নারী শিক্ষার্থীরা। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তাদের হিজাব পরে পরীক্ষা দেয়ার অনুমতি দেয়নি।

আদালতের আদেশ অমান্য করে হিজাব পরে পরীক্ষায় অংশ নেওয়া যাবে না বলে জানিয়ে দেন তারা।কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করেন মুসলিম শিক্ষার্থীরা। এক পর্যায়ে তারা পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেন। হিজাব পরে পরীক্ষায় অংশ দিতে না দেয়ায় পরীক্ষা বর্জন করেন ২৩১ জন শিক্ষার্থী। এদের মধ্যে কিছু ছাত্রও রয়েছেন।সম্প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরার ওপর নিষেধাজ্ঞা নিয়ে তোলপাড় শুরু হয় কর্ণাটকে। যা কিনা আদালত পর্যন্ত গড়িয়েছে।

এদিকে ধর্ম পালনের জন্য হিজাব পরিধান বাধ্যতামূলক নয় বলে জানিয়েছে আদালত। আদালতের এই নির্দেশে হিজাব নিষিদ্ধ করার প্রতিবাদে উচ্চ আদালতে দায়ের হওয়া সব পিটিশন খারিজ হয়ে যায়।গত মঙ্গলবার (১৫ মার্চ) কর্ণাটকের হাইকোর্ট শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরার ওপর নিষেধাজ্ঞা বহাল রাখার ঘোষণা দেন। কর্নাটক হাইকোর্টের প্রধান বিচারপতি রীতুরাজ অবস্থি, বিচারপতি কৃষ্ণ এস দীক্ষিত এবং বিচারপতি জেএম খাজির একটি পূর্ণাঙ্গ বেঞ্চ হিজাব মামলা নিয়ে এই রায় ঘোষণা করেন ।

 

 

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার