আজ- শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
Shotto Barta Logo

শিরোনাম

দুই প্রতারক কে গ্রেফতার করেছে সিংড়া থানা পুলিশ।

সত্য বার্তা ডেস্ক:

নাটোরের সিংড়া থানা পুলিশের অভিযানে দুইজন প্রতারক’কে গ্রেফতার এবং প্রতারনার কাজে ব্যবহৃত সিএনজি উদ্ধার করেছে পুলিশ।

 

রবিবার (৩১ মার্চ) দুপুর আনুমানিক ১ টার সময় মোছাঃ সাহারা বেগম (৫৭), স্বামী-মোঃ তাবেজ ফকির, এর সঙ্গে মোছাঃ আজিরন বেগম (৩২), স্বামী-মোঃ হায়দার আলী, উভয়ের সাং- রামানন্দ-খাজুরা, থানা-সিংড়া, জেলা-নাটোর, তাঁরা দুইজন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে কেনাকাটা করার জন্য বাড়ি থেকে বেড় হয়ে সিংড়া বাজারে আসার সময় পথিমধ্যে সিংড়া থানাধীন জামতলী বাসষ্ট্যান্ডে যাত্রী বেশে থাকা অজ্ঞাত ০৩ জন প্রতারকের সহিত একটি সিএনজিতে উঠেন।

 

যাত্রীবেশে থাকা মোঃ রফিকুল ইসলাম (৫৭), পিতা-মোঃ ফরিদ জামান, সাং-সৈয়দপুর, থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়া তার হাতে থাকা পাতলা লাল কাগজে মোড়ানো একটি লোহার পাত যার উপরে স্বর্ণের রং করা কথিত (স্বর্ণের বার) যা সাহারা বেগমকে দেখিয়ে বলেন যে তার ছেলে বিদেশে থাকে, সে স্বর্নের বারটি পাঠিয়েছে। এটি দিয়ে আপনার অনেক গুলি কানের ঝুমকা এবং দুল হবে।

 

আপনার পুরাতন গুলো আমাকে দিয়ে দিন এবং স্বর্ণের বারটি নিয়ে যান। প্রতারকের কথায় বিশ্বাস করে সাহারা বেগম তার দুই কানে থাকা ৪ আনা ২ রতি ওজনের দুইটি পাশা, যার মূল্য আনুমানিক ৩০,০০০/-(ত্রিশ হাজার) টাকা খুলে প্রতারক রফিকুলকে দিয়ে দেন এবং সঙ্গে তাদের নিকট থাকা ৬০০/= টাকাও দেন।

 

পরবর্তীতে আসামীগণ তাদেরকে পথিমধ্যে চয়নমোড় নামক স্থানে নামিয়ে দিয়ে দ্রুত সিএনজি যোগে পালিয়ে যেতে থাকে। তখন সাহারা বেগমের সন্দেহ হলে সে এবং আজিরন আরেকটি সিএনজি যোগে তাদের ধাওয়া করতে থাকে এবং চিৎকার করতে থাকে।

 

সিংড়া থানাধীন তাজপুর বাজারে টহলরত পুলিশ এবং জনগনের সহায়তায় সিএনজি টির পথরোধ করে এবং প্রতারক রফিকুলকে আটক করতে সক্ষম হয়। তার নিকট হতে প্রতারনার কাজে ব্যবহৃত সিএনজি এবং পাতলা লাল কাগজে মোড়ানো একটি লোহার পাত যার উপরে স্বর্ণের রং করা কথিত (স্বর্ণের বার) উদ্ধার করা হয়। সিএনজিতে থাকা অপর প্রতারক সেরাজুল ও মানিক কৌশলে পালিয়ে যেতে সক্ষম হলেও পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় সেরাজুলকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত ও পলাতক আসামীগণের বিরুদ্ধে অপরাধ জনক বিশ্বাসভঙ্গ করে প্রতারণামূলক ভাবে কানের পাশা ও টাকা আত্মসাৎ করায় সিংড়া থানার মামলা নং-৩২, তারিখ-৩১/০৩/২০২৪ ইং, ধারা-৪০৬/৪২০ পেনাল কোড রুজু করা হয়। পলাতক প্রতারককে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম।

 

গ্রেফতারকৃত আসামীরা হলেন, ১। মোঃ রফিকুল ইসলাম (৫৭), পিতা-মোঃ ফরিদ জামান, সাং-সৈয়দপুর, থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়া, ২। মোঃ সেরাজুল ইসলাম (৪০), পিতা-শামসুল হক, সাং- গোবিন্দগঞ্জ (গরুহাটি), থানা-গোবিন্ধগঞ্জ, জেলা-গাইবান্ধা।

 

 

উদ্ধারকৃত মালামাল এর বর্ণনা- ১। একটি রেজিঃ বিহীণ সিএনজি, যার চেসিস নং- MD2AAAFZZSVL33872, ইঞ্জিন নং-AAMBSL36973. ২। একটি লোহার পাত যার উপরে স্বর্ণের রং করা কথিত স্বর্ণের বার।

শেয়ার করুন :

Share on facebook
Share on twitter
Share on linkedin

এই রকম আরোও খবর

সাক্ষাৎকার